Skip to main content

YouTube Channel Art Banner কিভাবে বানাবেন


YouTube Channel Art Banner একটি ইউটিউব চ্যানেলের সুন্দর্য এবং আকর্ষন বহুগুণ বাড়িয়ে দেয়। একজন প্রফেশনাল ইউটিউবার হতে হলে আপনার চ্যানেলটাতে অবশ্যই সুন্দর ও ঘোচানো হতে হবে। একটা আকর্ষনীয় Channel Art ব্যানার আপনার চ্যানেলের আকর্ষন ভিউয়ার এট্রাকশন বাড়িয়ে দেয় যার ফলে আপনার চ্যানেলের ভিউও সাবস্ক্রাইবার বাড়িয়ে দেয়।


YouTube থেকে আয় করার জন্য প্রথমে ইউটিউব সম্পর্কে ভাল জ্ঞান থাকতে হবে তারপর YouTube Video Topics নির্বাচন করতে হবে এবং তারপর Video Optimize করতে হবে। এই তিনটি কাজ চ্যানেল তৈরী করার প্রথম কাজ। আর এই তিনটি বিষয় নিয়ে আমাদের ওয়েবসাইটে আলোচনা করা হয়েছে। আপনি যদি পোস্টগুলো না পড়ে থাকেন তাহলে প্রথমে পোস্টগুলো পড়ে নিন। আশা করি উপকৃত হবেন। আর এই তিনটি কাজ করার পরের কাজ হল YouTube Channel Art ব্যানার বানানো ও তা আপলোড করা।

YouTube Channel Art Banner কিভাবে তৈরী করবেন

youtube channel art

YouTube Channel Art banner এর সাইজ 2560 x 1440 pixels হয়ে থাকে। অনলাইনে অনেক ফ্রি ওয়েবসাইট আছে যার মাধ্যমে আপনি খুব সহজেই চ্যানেল আর্ট ব্যানার বানাতে পারবেন। তবে যারা ফটোশপ এ এক্সপার্ট ভাবে কাজ জানেন তারা Adobe Photoshop দিয়েও বানিয়ে নিতে পারেন। চ্যানেল আর্ট ব্যানারের তিনটি ফরমেটে হয়ে থাকে।


  1. Desktop
  2. TV
  3. Mobile

Fotojet নামে একটা ফ্রি ওয়েবসাইট আছে যে ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজেই আপনি সুন্দর ও আকর্ষনীয় ব্যানার বানাতে পারেন। ফ্রি চ্যানেল আর্ট Maker লিখে গুগুলে সার্চ করলে অনেক ফ্রি ওয়েবসাইট পেয়ে যাবেন। তার মধ্যে সবচেয়ে ভাল কয়েকটি ওয়েবসাইট আমি উল্লেখ করছি www.fotor.com, www.canva.com , www.picmonkey.com, www.fotojet.com এই কয়েকটি ওয়েবসাইটে ফ্রি অনেক টেমপ্লেট আছে যা আপনি সহজেই এডিট করে আপনার চ্যানেলের জন্য ব্যনার বানিয়ে নিতে পারেন।


আপনি যখন YouTube Channel Art Banner বনাবেন তখন ব্যানারে অবশ্যই আপনার চ্যানেলের নাম উল্লেখ করতে হবে। আর আপনার চ্যানেলের টপিকস বা ভিডিও রিলেটেড একটা বা দুইটা ছবি এড করে দিতে পারেন।


পরিশেষে একটা বিষয় মনে রাখতে হবে একটা ভাল মানের চ্যানেল আর্ট আপনার চ্যানেলকে প্রফেশনাল লুক এনে দেয়।


পোষ্টটি ভাল লাগলে পোষ্টটি শেয়ার করতে ভুলবেন না। আপনার কোন প্রশ্ন বা মতামত থাকলে কমেন্টে জানাতে ভুলবেন না।



Please Subscribe our Technology Related YouTube Channel



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

FEATURED ON : windows.com Android YouTube

copyright technologypart. All Rights Reserved. Technologypart registered trademark
Wordpress Hosting By Name Cheap Security Provided By Sucuri.