Skip to main content

বাংলাদেশের এন্টিভাইরাস REVE Antivirus কেন ব্যবহার করবেন?


এতদিন Kaspersky, AVG সহ Best Free Antivirus ব্যবহার করেছেন। কিন্তু এবার বাংলাদেশী ডেভেলপার তৈরী করেছে অসাধারন এক এন্টিভাইরাস। যার নাম হল REVE Antivirus and Internet Security।

reve antivirus
Image by Technology Part

২০১৪ সালে Rev Group নামে একটি বাংলাদেশী প্রতিষ্ঠান REVE Antivirus টি বাজারজাত করেছে। যার মূল উদ্যোক্তা হল এম রেজাউল হাসান। রিভ গ্রুপ বাংলাদেশে তথ্য প্রযুক্তি ও উন্নয়নের খাতে ব্যাপক সম্প্রসারনে কাজ করে যাচ্ছে।

About REVE Security

তথ্য ও প্রযুক্তি খাতে ও ইন্টারনেট বিপ্লবের কারনে বাংলাদেশ যে এগিয়ে যাচ্ছে যার ফলে সবকিছু যেমন ডিজিটালাইজেশন হচ্ছে সেই সাথে বিভিন্ন প্রতিষ্ঠানের সাইবার ঝুকিও বাড়ছে। প্রায় সময়ই বিভিন্ন প্রতিষ্ঠান সাইবার আক্রমনের শিকার হচ্ছে। এই ধরনের হুমকি ও সাইবার ঝুকি এড়াতে রিভ গ্রুপ বাংলাদেশ উচ্চ সিকিউরিটি সম্মৃদ্ধ রিভের আন্তরিক উদ্যেগে এই সয়ংসম্পূর্ন ডিজিটাল সিকিউরিটি সলিউশন।

reve antivirus
Image by Technologypart

বর্তমানে REVE Antivirus এর প্রধান কার্যালয় সিঙ্গাপুরে থাকলেও Antivirus Development মূল কাজ বাংলাদেশেই হয়। তারপর ডেভেলপমেন্ট এর কাজ ভারতে হয়। REVE Antivirus বাংলাদেশ ও ভারত ছাড়াও এখন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, রাশিয়া, কেনিয়া, ইন্দোনেশিয়া সহ আরো অনেক দেশে অত্যান্ত সুনামের সাথে বাজারজাত করছে।

REVE Security এর পণ্য সমূহ

১. REVE Antivirus

২. REVE Internet Security

৩. REVE Total Security

৪. REVE Windows Server Security

৫. REVE EndPoint Security

৬. REVE Mobile Security

REVE Security

রিভ সিকিউরিটি আপনার পিসি সহ সকল সাইবার নিরাপত্তা দিয়ে থাকে। এমনকি সার্ভার এর সকল নিরাপত্তা সিস্টেম ও রিভ দিয়ে থাকে।

reve antivirus

PC Security Program

  1. Tarbo Scaning System এ খুব দ্রুত ভাইরাস শনাক্ত করতে পারে।
  2. Rootkit ও উচ্চ ক্ষমতা সম্পন্ন ম্যালওয়্যার খুব দ্রুত প্রতিরোধ করে।
  3. সার্বক্ষনিক খুব দ্রুত Trojon, Botnet, Spyware ও Backdoor নিরাপত্তা দিয়ে থাকে।

Fastest Scann Engine

REVE Antivirus এর খুব দ্রুত All Files, Folder, Cookies and Network Drivers সহজেই স্ক্যান করে থাকে। সিগনেচার পদ্দতিতে রিভ এন্টি ভাইরাস সহজেই আপডেট করে থাকে।


USB Scanner

PC User দের সবচেয়ে বড় ঝুকি হল ইউএসবি ড্রাইভ। সার্বক্ষনিক ইন্টারনেট কানেকশন না থাকলেও USB Pendrive, USB Flash Drive, Memory Card, Mobile or Removable Hard Drive এ সহজেই ভাইরাস আক্রমন হয়ে থাকে। কিন্তু রিভ এন্টি ভাইরাস খুব সহজেই এসব এক্সরনাল ইউএসবি ড্রাইভ এর ভাইরাস থেকে পিসিকে সুরক্ষিত রাখে। এমনকি ভাইরাস থেকে মুক্তির পাশাপাশি Auto Run ভাইরাস থেকে সহজেই প্রটেকশন করে।


Remote Management

REVE Antivirus এর পেরেন্টাল কন্ট্রোলার দেয় রিমোট মেনেজমেন্টের অবাধ স্বাধীনতা। আপনি ঘরে বা বাইরে যেখানেই থাকুন না কেন আপনি মোবাইল এ্যাপ এর মাধ্যমে জানতে পারবেন আপনার সন্তার আপনার আড়ালে ইন্টারনেটে কি করছে। এমনকি আপনি যেকোন সাইট ব্লক করতে পারবেন ও মোবাইল এ্যাপ এর মাধ্যমে নিয়ন্ত্রন করতে পারবেন।


Advanced Real Time Protection

ভাইরাস থেকে সুরক্ষার করার পাশাপাশি আপনার ডিভাইস কে কার্যক্ষমতা বৃদ্ধি করতে সহায়তা করেতে সাহায্য করে REVE Antivirus এর উন্নত ব্যবস্থাপনা। আপনার ডিভাইসে ডাউনলোড হওয়া ফাইলগুলোর পাশাপাশি অনলাইনের অন্যান্য উপকরনগুলো সব সময় মনিটর করে। ফলে সাইবার হুমকি থেকে আপনার ডিভাইসকে সব সময় নিরাপত্তা দিবে।

REVE Antivirus এর উল্লেখযোগ্য ফিচার সমূহ

রিভ এন্টি ভাইরাস এর সবচেয়ে গুরুত্বপূর্ন ফিচারগুলো নিচে আলোচনা করা হয়েছে।


Anti Rootkit

reve antivirus
Image by Technology Part

Rootkit হল ভাইরাসের মধ্যে সবচেয়ে বড় ও মারাত্মক এন্টি ভাইরাস। যা আপনার ডিভাইসের যে কোন ড্রাইভের মধ্যে যে কোন ফাইলে লুকিয়ে থেকে হ্যাকারদের কাছে আপনার ডিভাইসে থাকা আপনার গোপনীয় সকল ফাইল হ্যাকারদের কাছে পাঠাতে থাকে। REVE Antivirus সর্বাধুনিক এন্টি রুটকিট প্রযুক্তির মাধ্যমে আপনার পিসিকে রুটকিট ভাইরাস থেকে সারাক্ষন নিরাপত্তা দিবে।


High Performance

reve antivirus
Image by Technology Part

Reve Antivirus আপনার ডিভাইসের গোপনীয়তার পাশাপাশি ডুব্লিকেট ও টেম্পরারী ফাইলগুলো রিমুভ করে আপনার ডিভাইসের কার্যক্ষমতা বৃদ্ধিতে সাহায্য করে। রিভ এন্টিভাইরাস আপনার পিসিকে Slow না করেই স্কেনিং করে বলেই অনলাইন বা অফলাইনে ডিজিটাল নিরাপত্তা নিয়ে চিন্তিত থাকার কোন কারনই নেই।


Security Reports

reve antivirus
Image by Technology Part

REVE Antivirus  দিয়ে স্ক্যানিং শেষে ব্যবহারকারী পাচ্ছেন স্বচ্ছ ও বিস্তারিত Security Reports। Advanced Reporting এ থাকছে কী কী ফাইল স্ক্যান করা হয়েছে। এসবের মাঝে কোনোগুলো নিরাপদ ও কোনগুলো ক্ষতিকর এবং ক্ষতিকর ফাইলসমূহ কী করা উচিত – তার বিবরণ ও ধারাবাহিক নির্দেশনা।


Download Link

REVE Antivirus

REVE Internet Security

REVE Total Security


বাংলাদেশী পণ্য ব্যবহার করে আমাদের দেশকে আরো এগিয়ে নিতে সহায়তা করুন। বিশেষ করে এই এন্টি ভাইরাসটি অনেক উন্নতমানের ফিচার দিয়ে তৈরী করা হয়েছে। তাই আমরা আমাদের দেশের এন্টি ভাইরাস আমাদের পিসিতে ব্যবহার করব।

পোষ্টটি ভাল লাগলে আপনার সোস্যাল মিডিয়াতে শেয়ার করতে ভুলবেন না।

আপনার প্রশ্ন বা মতামত থাকলে নিচের কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না। আমরা সবসময় আপনাদের প্রশ্নের উত্তর ও মতামতের গুরুত্ব দিয়ে থাকি।


Please Subscribe our Technology Related YouTube Channel



2 thoughts to “বাংলাদেশের এন্টিভাইরাস REVE Antivirus কেন ব্যবহার করবেন?”

  1. আপনার লেখা পড়ে বুঝলাম অন্যান্য এন্টি ভাইরাস এর তুলনায় এটি ভাল হবে। তাই ক্যাসপারস্কি আনইনস্টল করে রিভ ইন্সষ্টল করলাম। তবে সবচেয়ে ভাল লেগেছে পিসির গতি স্লো হয় না। বাকি দেখি ইউজ করে। কারন আপনার সাইটের নামই হল Trusted । তাই আপনার সাইটের সব পোষ্ট গুলো বিশ্বাস করি।

    1. অনেক ধন্যবাদ আপনাকে সারোয়ার ভাই। আমাদের সাইটে সকল পোষ্ট যাচাই-বাছাই করে দেওয়া হয়। তাই বিশ্বস্যতার প্রতিক হল আমাদের সাইট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

FEATURED ON : windows.com Android YouTube

copyright technologypart. All Rights Reserved. Technologypart registered trademark
Wordpress Hosting By Name Cheap Security Provided By Sucuri.