Skip to main content

Mozila Firefox Quantum কেন ব্যবহার করবেন ?


একসময় Mozila Firefox খুবই জনপ্রিয় ছিল ইন্টারনেট ব্যবহারকারীদের কাছে। কিন্তু মজিলা ফায়ারফক্সকে নিচে নামাতে Google  চালু করেছিল সবচেয়ে ফাস্ট ও নতুন নতুন ফিচার সম্মৃদ্ধ Google Chrome Browser। কিন্তু এবার গুগুল ক্রোমো ব্রাউজারের সাথে পাল্লা দিতে মজিলা ফায়ারফক্স তাদের নতুন সংস্করন বের করেছে Mozila Firefox Quantum Version ।

mozila firefox quantum

যারা মজিলা ফায়ারফক্স ছেড়ে গুগুল ক্রোমো ব্যবহার শুরু করেছে সেই সব ব্যবহারকারীদের ফিরিয়ে আনতে নতুন সব ফিচার ও সুবিধা নিয়ে মজিলা ফায়ারফক্স কোয়ান্টাম এর নতুন ভার্সন ছেড়েছেন।

Mozila Firefox Quantum কেন ব্যবহার করবেন ?

Mozila Firefox Quantum Version টি ওপেন সোর্স বা সবার জন্য উন্মুক্ত। এটি মজিলার ৫৭ তম সংস্করন। এই সংস্কারনটি মাজিলার অন্য সকল ভার্সনটির চেয়ে অনেক দ্রুত গতি সম্পন্ন। Speedometer 2.0 Benchmark দিয়ে পরীক্ষা করে আমেরিকান কোম্পানী দেখেছে Mozila Firefox Quantum ভার্সনটি অন্য সকল ব্রাউজারের চেয়ে দ্রুত গতি সম্পন্ন।

আমেরিকার বাজার গবেষনা মূলক প্রতিষ্ঠান Gartner এর পরিচালক বলেছেন, মজিলার উদ্দেশ্যে হল ইন্টারনেট কে সবার জন্য উন্মুক্ত রাখা ও সবাইকে প্রতিযোগীতার মধ্যে রাখা। তিনি ইন্টারনেট ব্যবহারকারীদের Mozila Firefox Quantum ব্যবহারের পরামর্শ দেন।

২০০৪ সালের আগে সবচেয়ে জনপ্রিয় ব্রাউজার ছিল মাইক্রোসফট এর Internet Explore । কিন্তু ২০০৪ সালেই ইন্টারনেট এক্সপ্লোরার এর সাথে পাল্লা দিতে মজিলা প্রথম বের করে Mozila Firefox 1.0 । ঠিক তখনই মাইক্রোসফট এর আধিপত্যে হানা দেয় মজিলা ফায়ারফক্স। আর ব্যবহারকারীদের কাছে জনপ্রিয় হতেও তেমন সময় লাগেনি। কিন্তু মজিলার জনপ্রিয়তা বেশীদিন ঠিকেনি। যদিও Google Chrome এখন সবচেয়ে জনপ্রিয় ব্রাউজার।

কিন্তু ফিচার ও Performance এর দিক দিয়ে ২০১৯ সালের সবচেয়ে দ্রুতগতির ব্রাউজার হল Mozila Firefox Quantum । যারা এখনও এই ভার্সনটি ডাউনলোড করেননি তার নিচের ডাউনলোড লিংক থেকে ডাউনলোড করে ব্যবহার করে দেখুন।

ডাউনলোড লিংক


Please Subscribe our Technology Related YouTube Channel



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

FEATURED ON : windows.com Android YouTube

copyright technologypart. All Rights Reserved. Technologypart registered trademark
Wordpress Hosting By Name Cheap Security Provided By Sucuri.