Skip to main content

Best Free Video Editing Software for 2019


YouTube Video Editing করার জন্য প্রথমে Video Editing সম্পর্কে জানতে হবে। আজ আমি আলোচনা করব Best Free Video Editing Software নিয়ে।

YouTube এর প্রফেশনাল ভাবে কাজ করতে হলে প্রথমে বিষয় হয় Topics Selection and Content Making এবং ২য় যে বিষয়টা হল তা Video Editing। আর অনেক ভিডিও এডিটিং সফটওয়্যার আছে যা আসলে পেইড বা টাকা দিয়ে কিনে তা ইউজ করতে হয়। যা অনেকের পক্ষে কিনে ইউজ করা সম্ভব হয় না। আজ আমি সেরা কিছু Free Video Editing Software এর ফিচার ও ডাউনলোড লিংক নিয়ে নিচে আলোচনা করছি।

Best 5 Free Video Editing Software Reviews


OpenShot (Windows, Mac, and Linux)

Video Editing করার জন্য Openshot Software টি অসাধারন একটি সফটওয়্যার। এই সফটওয়্যারটি আপনি ফ্রিতে Windows , Mac and Linux অপারেটিং সিস্টেম এ ব্যবহার করতে পারবেন।

free video editing software
Image by Technology Part

এই সফটওয়্যারটির সাহায্যে আপনি সহজেই Desktop এ ইউজ করতে পারবেন। তা দিয়ে আপনি সহজেই Image Drag and Drop করতে পারবেন। সফটওয়্যারটিতে যেকোন ধরনের Audio সাপোর্ট করে। এখানে আপনি অনেক ধরনের Frame Animation আছে যা আপনি ভিডিওতে ইউজ করতে পারবেন। আনলিমিটেড Track and Layer পাবেন । এমনকি এই সফটওয়্যাররের মাধ্যমে 3D Animated Title and Effects ব্যবহার করতে পারবেন।

Download Openshot


VideoPad (Windows and Mac)

Windows and Mac Operating System এ ব্যবহার করার জন্য একটি Free Video Editing Software এটি। VideoPad সফটওয়্যারটি সম্পূর্ন ফ্রিতে ব্যবহারের জন্য তৈরী করা হয়েছে। এই সফটওয়্যারটি বানিজ্যিক ভাবে ব্যবহারের জন্য নয়। তাই এর ফিচার গুলোও অনেক সুন্দর ও মানসম্মত।

free video editing software
Image by Technology Part

এই সফটওয়্যারটি Drag and Drop Effect, Transition, 3D Video Editing, Easy Narration and Built in Sound Effect সহ বিভিন্ন কালার সাপোর্ট করে।

VideoPad Software দ্বারা আপনার ভিডিও’র গতি বাড়াতে, কমাতে বা পরিবর্তন করতে পারবেন। Video Reverse করতে পারবেন। Video Burn ও করা যায় এই সফটওয়্যারটির মাধ্যমে। আপনি খুব সহজেই 2K and 4K সহ বিভিন্ন রেজুলেশনের ভিডিও Export করে তা আপনার পিসিতে সেভ করতে পারবেন এমনকি আপনার পিসিতে সেভ না করে সরাসরি YouTube আপলোড করতে পারবেন।

Download VideoPad


VSDC Free Video Editor (Windows)

VSDC হল সম্পূর্ন Full Featured নিয়ে Free Video Editing Software। যা আপনি আপনার উইন্ডোজ অপারেটিং সিস্টেম এ ইন্সষ্টল করে ভিডিও এডিটিং করতে পারবেন। যদিও এই সফটওয়্যারটি একটু Advanced লেভেলের যা নতুনদের জন্য কাজ করা একটু কঠিন হবে। তবে এই সফটওয়্যারটিতে অনেক এডভান্স লেভেলের ফিচার আছে।

free video editing software
Image by Technology Part

সফটওয়্যারটি ব্যবহারের জন্য আপনি একটি Wizard ব্যবহার করতে পারেন। এই সফটওয়্যাটি ব্যবহার করে ছবি, এনিমেশন, সাব টাইটেল সহ ফ্রিতে অনেক ধরনের উন্নত মানের এনিমেশন পাবেন। ভিডিও এডিটিং করার পর আপনি বিভিন্ন ফরমেটে ভিডিও গুলো Export করতে পারবেন।

VSDC Software টি ইন্সষ্টল করার সময় দেখবেন এখানে ফ্রি কিছু ভাল মানের টেম্পলেট আছে যা আপনি পরবর্তীতে এডিট করতে পারবেন।

Download VSDC Software


Movie Maker (Windows)

Video Editing এ একেবারে নতুন এবং প্রাথমিক কাজ যারা জানেন তাদের জন্য এটি একটি ভাল মানের Free Video Editing Software । যদিও প্রথমে এই সফটওয়্যারটি ওয়েবসাইটে ফ্রি ডাউনলোড করার লিংক ছিল কিন্তু এখন আর ফ্রিতে Movie Maker ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যায় না।

free video editing software
Image by Technology Part

আপনি ইচ্ছে করলে Third party কোন ওয়েবসাইট থেকে বা গুগুলে সার্চ করে ফ্রি সফটওয়্যারটি ইউজ করতে পারেন। এখানে আপনি অনেক ধরনের সুন্দর সুন্দর ফিচার আছে যা সহজেই ইউজ করতে পারবেন।

Download Movie Maker


FreeMake Video Converter (Windows)

FreeMake Video Converter উইন্ডোজ অপারেটিং সিস্টেমের জন্য একটি সহজ Video Converter সফটওয়্যার।

free video editing software
Image by Technology Part

এই সফটওয়্যারটির মাধ্যমে আপনি বিভিন্ন ফরম্যটে ভিডিও কনভার্ট করতে পারবেন। যারা ইউটিউবে ভিডিও তৈরী করে তা অনেক ধরনের সফটওয়্যার ব্যবহার করেন যার ফলে ভিডিও সাইজ অনেক বেশী হয়। আপনি এই সফওয়্যারটির মাধ্যমে আপনি ভিডিও সাইজ ছোট করতে পারবেন।

Download FreeMake Software


পোষ্টটি শেয়ার করতে ভুলবেন না। আপনি আপনার সোস্যাল মিডিয়ায় পোস্টটি শেয়ার করে সবাই পড়ার সুযোগ করে দিন। আপনার কোন প্রশ্ন বা মতামত থাকলে কমেন্টে জানাতে ভুলবেন না। আপনাদের মতামতের গুরুত্ব সবসময় দিয়ে থাকি।


You May Know Related Post

সেরা ১০টি Free Media Player আপনার পিসি’র জন্য... বর্তমান যুগ কম্পিউটারের যুগ। প্রায় সকল ক্ষেত্রে আমরা অনেকাংশেই কম্পিউটারের উপর নির্ভরশীল হয়ে পরছি। ফলে আমাদেরকে অফিসিয়াল কাজের জন্যও কম্পিউটারের উ...
Video Topics নির্বাচন করার সহজ উপায় YouTube এর জন্য।... আপনি যদি YouTube এ প্রফেশনাল মানের You Tuber বা কন্টেন্ট ক্রিয়েটর হতে চান, তাহলে সবার প্রথমে যে বিষয়টা নিয়ে চিন্তা করতে হয় তা হল Video Topics Sel...
Best Free Internet Download Manager Software Internet Download Manager এর সাহায্যে ইন্টারনেট থেকে কোন ফাইল খুব সহজেই ডাউনলোড করা যায় । আর এই বিষয়টা অনেকের হয়ত জানা। যারা Internet Free Download M...
Best Free Antivirus For Your Computer Top Free Antivirus নিয়ে আজকের আমাদের পোস্টে সবাইকে স্বাগতম জানাচ্ছি। আজ আমি সেরা কিছু এন্টি ভাইরাস ও তার ডাউনলোড লিংক সহ আলোচনা করব। আশা করি সাথেই থা...
YouTube SEO Friendly Video Title কিভাবে লিখবেন Video Title একটা ভিডিও’র জন্য যেমন খুব গুরুত্বপূর্ন ঠিক তেমনই Video Rank করার জন্য Video Title SEO Friendly হওয়াও খুব জরুরী। আজ আমি আলোচনা করব কি...


Please Subscribe our Technology Related YouTube Channel



Know About Author

Alamin Rahman

আমি আল আমিন রহমান, জন্মস্থান ময়মনসিংহের গৌরীপুর উপজেলায়। গৌরীপুর থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পড়াশোনা শেষ করেছি বিজ্ঞান বিভাগ থেকে। তারপর ঢাকার একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এ পড়াশোনা শেষ করেছি। ২০১০ সাল থেকে প্রফেশনাল ওয়েব ডেভেলপার হিসেবে বিভিন্ন সফটওয়্যার কোম্পানীতে চাকরী করার পাশাপাশি তৎকালীন oDesk বর্তমানে Upwork এ ডাটাবেস মেনেজমেন্ট সিস্টেম (DBMS) নিয়ে বিশ্বের অনেক দেশের কোম্পানীর সাথে দক্ষতার সাথে দীর্ঘদিন কাজ করেছি। বর্তমানে প্রফেশনাল অ্যামাজন এ্যাফিলিয়েটর হিসেবে অ্যামাজনে কাজ করছি, ইউটিউব কন্টেন্ট রাইটার হিসেবেও দক্ষতা রয়েছে। সেই সাথে সরকারী একটি প্রতিষ্ঠানে আইটি প্রফেশনাল হিসেবে চাকুরী জীবন শুরু করেছি ২০১৩ সাল থেকে।

2 thoughts to “Best Free Video Editing Software for 2019”

  1. ফ্রিতে যে এত সুন্দর ভিডিও এডিটিং এর সফটওয়্যার পাওয়া যায় তা জানতাম না।

    1. ধন্যবাদ মন্তব্য করার জন্য। সফটওয়্যার ক্যাটাগরিতে এই রকম আরো সুন্দর সুন্দর লেখা পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

FEATURED ON : windows.com Android YouTube

copyright technologypart. All Rights Reserved. Technologypart registered trademark
Wordpress Hosting By Name Cheap Security Provided By Sucuri.